Monday, December 16th, 2019




খুলনায় আরেক পাটকল শ্রমিকের মৃত্যু

খুলনার প্লাটিনাম জুট মিলের মেকানিক্যাল বিভাগের শ্রমিক সোহরাব (৫৫) মারা গেছেন। গতকাল সকাল সাড়ে ৭টায় তিনি খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান বলেন, প্লাটিনাম জুট মিলের মেকানিক্যাল বিভাগের শ্রমিক সোহরাব গতকাল সকালে মারা গেছেন। শ্রমিকদের অনশনকালে অসুস্থ হয়ে মনীষা ক্লিনিকে ভর্তি হন সোহরাব। সুস্থ হয়ে শনিবার মিলে কাজে যোগ দেন তিনি। নিউজপ্রিন্ট মিলগেটের বাসায় থাকা অবস্থায় অসুস্থ হলে ভোর সাড়ে ৬টায় খুমেক হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানে চিকিৎসারত অবস্থায় সকাল সাড়ে ৭টায় তিনি মারা যান।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় খুলনায় আমরণ অনশনে অসুস্থ হয়ে প্লাটিনাম জুট মিলের তাঁত বিভাগের শ্রমিক আব্দুস সাত্তার (৫৫) মারা যান। গত মঙ্গলবার থেকে মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে আমরণ অনশন কর্মসূচি শুরু করে খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত ৯টি পাটকলের শ্রমিক।

রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ডাকে তারা এ অনশন কর্মসূচি পালন করেন। পরবর্তীকালে শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের আহ্বানে শুক্রবার রাত সোয়া ১টায় তিনদিনের জন্য অনশন স্থগিত করেন শ্রমিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ